ডিজিটাল এমপি-থ্রি প্লেয়ারের গভীরে

mp3playerইদানিং মোবইলের পর মানুষের হাতে হাতে হয়ে গেছে এমন একটি ডিভাইসের নাম বলুনতো? হ্যাঁ, ঠিকই ধরেছেন সেটি হচ্ছে ডিজিটাল এমপিথ্রি প্লেয়ার অনেকে ইউএসবি এমপিথ্রি প্লেয়ার ও বলেন। প্রচলিত ক্যাসেট বা সিডি ওয়াকম্যানের জায়গা দখল করে নিয়েছে এই প্লেয়ারগুলো। এগুলো অত্যাধিক জনপ্রিয় হবার কারণ হলো- এগুলোর আকৃতি প্রচলিত ওয়াকম্যানের চাইতে অনেক ছোট। অনেক বেশী ধারনক্ষমতা যেখানে একটা অডিও সিডিতে ১০ থেকে ১৫ টা গান থাকে সেখানে একটা ২৫৬ মেগাবাইট এমপিথ্রি প্লেয়ারে সিডি কোয়ালিটির ৬০ থেকে ৭০ টা গান রাখা সম্ভব। আর ব্যাটারী কনজাম্পশনতো ম্যাজিকের মত। একটা ভাল মানের এলকালাইন ব্যাটারী দিয়ে এটানা ১৫ ঘন্টার মত গান শোনা যায়। যাই হোক আপনাদের অনেকের কাছে এই প্লেয়ারগুলো আছে নিশ্চই। আপনি জানেন কি আপনার এমপিথ্রি প্লেয়ারের ফার্মওয়্যার ব্যাকআপ নেওয়া যায় যাতে কখনো ফার্মওয়্যার করাপ্ট হয়ে গেলে আপনাকে মাথায় হাত দিতে নাহয়???
আপনি কি জানেন এমপিথ্রি প্লেয়ারগুলোর মেন্যু এনিমেশন সবকিছু এডিট করা যায়???? হ্যাঁ, সম্ভব!!!!
আসুন দেখি কিভাবে…..
ফার্মওয়্যার এক্সট্রাক্টরঃ এই সফটওয়্যারের মাধ্যমে আপনি আপনার এমপিখ্রি প্লেয়ারের ফার্মওয়্যার ব্যাকআপ নিতে পারেন। এই প্রসঙ্গে একটা কথা বলি ফার্মওয়্যার কি জানেন?? কম্পিউটার সচল রাখার জন্য যেমন অপারেটিং সিস্টেম থাকে তেমনি ফার্মওয়্যার এমপিথ্রি প্লেয়ারকে কন্ট্রোল করে।

ফার্মওয়্যার আপডেটার প্রেডাক্ট টুলঃ যদি কখনো আপনার এমপিথ্রি প্লেয়ারটার ফার্মওয়্যার করাপ্ট হয়ে যায় তখন এই সফাওয়্যারটির মাধ্যমে আপনি তা পুনরায় রিস্টোর করতে পারেন।

ফার্মওয়্যার রিসোর্স এডিটরঃ নাম দেখেই বুঝতে পারছেন নিশ্চয়। এটি দিয়ে আপনি আপনার প্লেয়ারকে মনের মত করে কস্টমাইজ করতে পারবেন।

সবইতো বললাম সফটওয়্যারগুলো কোথায় পাবেন??? নিচের লিংকটাতে দেখুন।
www.s1mp3.org

ফেসবুক কমেন্ট


4 Comments

  1. আমি কিদিন আগে একটি এমপি 3 প্লেযার কিনে ছিলাম। তো হঠাৎ এমপি 3 প্লেযারটি on করলে শুধু Starting দেখায় এর পর আর কাজ করে না। এমকি computer এ সংযুক্ত করলে শুধু removeable disk দেখায়,Open করা যায় না।
    ফার্মওয়্যার রিসোর্স এডিটরঃ দিয়ে যদি কাজ করি তাহলে কি কাজ করবে?
    কি করতে পারি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

You may use

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

*